বিডিনিউজ সম্পাদকের বিরুদ্ধে দুদকের মামলা

তৌফিক ইমরোজ খালিদী
তৌফিক ইমরোজ খালিদী

জ্ঞাত আয়ের উৎস বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বিডিনিউজটোয়েন্টিফোরের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার (৩০ জুলাই) দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান এই মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা হিসেবে দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেনকে নিযুক্ত করা হয়েছে।

মামলার তদন্ত রিপোর্টে বলা হয়েছে ২০১৯ সালে ইমরোজ খালিদী অবৈধ উপায়ে ৪২ কোটি টাকার সম্পদ আয় করেছেন। বিডিনিউজের শেয়ার বিক্রি দেখিয়ে এইচএসবিসি, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, সাউথইস্ট ব্যাংক লিমিটেড , মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড এর বিভিন্ন হিসেবে ওই টাকা আয় হয়েছে বলা হলেও বৈধ কোন উৎস নেই।

অভিযোগের ব্যাখ্যায় বলা হয়েছে, তৌফিক ইমরোজ খালিদী তার নামীও ২০০০ শেয়ার ২৫ কোটি টাকায় এবং বিডিনিউজ টোয়েন্টিফোরের থেকে নতুনভাবে অ্যালটমেন্ট দেখিয়ে আরও ২০ হাজার শেয়ার সৃজন করে ২৫ কোটি টাকায় রিয়াজ ইসলামের কাছে অবৈধ প্রক্রিয়ায় বিক্রয় দেখান এবং উক্ত অর্থ পরবর্তীকালে বিডিনিউজের অ্যাকাউন্ট থেকে তৌফিক ইমরোজের ব্যক্তিগত অ্যাকাউন্ট ও তার ছেলে রাদ খালেদীর এইচএসবিসি, মিউচুয়াল ট্রাস্ট, ইস্টার্ন ব্যাংক ও সাউথ ইস্ট ব্যাংকের বিভিন্ন অ্যাকাউন্টে স্থানান্তরিত হয়েছে। এবং কিছু অর্থ বিভিন্ন কোম্পানির অ্যাকাউন্টে স্থানান্তর করা হয়। এ ঘটনায় তৌফিক ইমরোজ খালেদী ও তার ছেলের ব্যাংক একাউন্টে থাকা ৪২ কোটি টাকা ফ্রিজ করা হয়েছে বলে মামলায় বলা হয়।

মামলার বিষয়ে তৌফিক ইমরোজ খালিদীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে ফোনে সংযোগ পাওয়া সম্ভব হয়নি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here