কোরবানির ঈদের আগে শ্রম পরিস্থিতি সন্তোষজনক: শ্রম প্রতিমন্ত্রী

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান
শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান

ঈদ উপলক্ষে শ্রমিকদের বেতন বোনাসের বিষয়ে গার্মেন্টসসহ শিল্প খাতের শ্রম পরিস্থিতি যেকোনো সময়ের চেয়ে সন্তোষজনক বলে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বলেন, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এবং শ্রম অধিদপ্তরের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নিরলস প্রচেষ্টায় সার্বিক শ্রম পরিস্থিতি সন্তোষজনক পর্যায়ে রাখা সম্ভব হয়েছে।

বৃহস্পতিবার (৩০ জুলাই) শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা আকতারুল ইসলাম এ তথ্য জানান।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সূত্র জানায়, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান ঈদের আগে শ্রম পরিস্থিতি সন্তোষ প্রকাশ করেছেন। ঈদের আগের নির্দিষ্ট সময়ে শ্রমিকদের প্রতিশ্রুত বেতন বোনাস দেওয়ায় মালিকদের ধন্যবাদ ও মালিক-শ্রমিক সবাইকে ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন। একই সঙ্গে করোনা দুর্যোগময় পরিস্থিতি বিবেচনায় নিজেদের সুরক্ষার কথা মাথায় রেখে কর্মস্থল ত্যাগ না করতে শ্রমিকদের প্রতি আহ্বান জানান তিনি।

শ্রম ও কর্মসংস্থান সচিব কে এম আব্দুস সালাম বলেন, করোনাভাইরাস সংক্রমণের পর প্রতিমন্ত্রীর নির্দেশে শ্রম পরিস্থিতি স্বাভাবিক রাখতে আমাদের দুটি অধিদপ্তরের কর্মকর্তা এবং মালিক-শ্রমিকদের সমন্বয়ে ক্রাইসিস ম্যানেজমেন্ট কমিটি গঠন করা হয়। সারা দেশে গঠিত ২৩টি কমিটি আন্তরিকতার সাথে কাজ করছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here