শিক্ষার্থীরা স্বল্পমূল্যে ইন্টারনেট প্যাকেজ পাবে : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

অনলাইনে পরীক্ষা দেয়ার ব্যবস্থা নেয়া হচ্ছে জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, এই করোনাকালে শেক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ থাকার ফলে পরীক্ষার সিলেবাস যথা সময়ে শেষ করার লক্ষ্যে শিক্ষার্থীদের জন্য ইন্টারনেট বিনামূল্যে অথবা স্বল্পমূল্যে করার চেষ্টা চলছে। আমার মনে হয় না, আমাদের শিক্ষার্থীরা খুব বেশি পিছিয়ে পড়বে।

গত সোমবার (২৭ জুলাই) বিকেলে চাঁদপুরে করোনা পরীক্ষাগার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন, স্পেসিফিক কতগুলো ডোমেইনের মাধ্যমে যেই ক্লাসগুলো করাচ্ছি এবং করাবো সেক্ষেত্রে বিনামূল্যে করতে পারলেতো খুবই ভালো। তা না হলে সেগুলো তারা যেন স্বল্পমূল্যে একসেস করতে পারে সেটির জন্য আমরা বিভিন্ন টেলিফোন কোম্পানিগুলোর সাথে নেগোসিয়েট করছি। আমি আশা করছি, খুব শীঘ্রই একটা সুখবর পাবো।

চাঁদপুরে করোনা পরীক্ষাগার সম্পর্কে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, এটি মানুষের দাবি ছিল। আমরা আমাদের সাধ্যমত চেষ্টা করেছি। আমাদেরকে ৮টি পিসিআর মেশিনসহ নানারকমভাবে কারিগরি সহায়তা দিয়ে পাশে দাঁড়িয়েছে চট্রগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়। সবার সহযোগিতার জন্য আমরা কৃতজ্ঞ। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মন্ত্রী বলেন, সদর হাসপাতালে অক্সিজেন প্ল্যান্টটি করার কথা জানালে তখনই তিনি বলেছেন আর্থিক সহযোগিতার আশ্বাস দেন। সে উৎসাহতেই আমি এই পিসিআর ল্যাব করার বিষয়টি চিন্তা করতে পেরেছি।

এই সময় চট্রগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গৌতম বুদ্ধ দাস, চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, চাঁদপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. জামাল সালেহ উদ্দীন আহমেদ, সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্যাহ, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল জাহেদ পারভেজ চৌধুরী প্রমুখ সভায় উপস্থিত ছিলেন ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here