মুজিব বর্ষে বিসিবির সব আয়োজন স্থগিত

মুজিব বর্ষে বিসিবির সব আয়োজন স্থগিত
করোনাভাইরাস আতঙ্কে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পূর্বঘোষিত সব আয়োজন স্থগিত করা হয়েছে। আজ বুধবার (১১ মার্চ) বিকেলে বিসিবির সব আয়োজন স্থগিতের বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

করোনাভাইরাস আতঙ্কে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পূর্বঘোষিত সব আয়োজন স্থগিত করা হয়েছে।

আজ বুধবার (১১ মার্চ) বিকেলে বিসিবির সব আয়োজন স্থগিতের বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ-জিম্বাবুয়ে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ দেখেতে এসে তিনি গণমাধ্যমের মুখোমুখি হন। তিনি জানিয়েছেন পরবর্তীতে সময়-সুযোগ করে এগুলো আয়োজন করা হবে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে উপলক্ষে ভারতের অস্কারজয়ী সংগীত পরিচালক ও শিল্পী এ আর রহমানকে নিয়ে একটি কনসার্টেরও আয়োজনের পরিকল্পনা নিয়েছিল ক্রিকেট বোর্ড। ১৮-ই মার্চ কনসার্টটি হওয়ার কথা ছিলো। তবে এই কনসার্টও স্থগিত করা হয়েছে।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বিসিবি সভাপতির মিটিংয়ের পরই মূলত এই সিদ্ধান্ত আসে। এই মিটিংয়ের পরে বোর্ড পরিচালকদের সঙ্গে বসেন পাপন। তারপরেই আজ বিকেলে ঘোষণা দেন স্থগিতের।

এর আগে গত রোববার সন্ধ্যায় বোর্ড মিটিং শেষে আয়োজনের বিষয়টি নিশ্চিত করেছিলেন নাজমুল হাসান পাপন। এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে দুটি ম্যাচ হবে অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো মার্চের ২১ ও ২২ তারিখ।

নাজমুল হাসান পাপন বলেছিলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর টি-টোয়েন্টি সিরিজ; আপনারা জানেন যে এখানে দুটি প্রোগ্রাম আছে। আমরা নিশ্চিত করেছি; একটা হলো কনসার্ট আছে ১৮ তারিখে এ আর রহমানের। আমরা সেটা করব আর একটা হলো এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের ম্যাচ। সেটা আমরা ২১ ও ২২ তারিখ করব। আমরা কনফার্ম করে ফেলেছি যে এগুলো হবে।

এশিয়া একাদশের হয়ে ভারতের রিশাব পান্ত, কুলদীপ যাদব, শিখর ধাওয়ান, মোহাম্মদ শামি, আফগানিস্তান থেকে রাশিদ খান, মুজিব উর রহমান, নেপাল থেকে সন্দ্বীপ লামিচানে, শ্রীলঙ্কা থেকে লাসিথ মালিঙ্গা ও পেরেরার খেলতে আসার কথা ছিল। ভারতের লোকেশ রাহুলের একটি ম্যাচ খেলতে আসার কথা ছিল। ভারত অধিনায়ক বিরাট কোহলিকে নিয়েও চলছিল আলোচনা।

আর বিশ্ব একাদশের হয়ে খেলতে ঢাকায় আসার কথা ছিল দক্ষিণ আফ্রিকার ফাফ ডু প্লেসিস ও লুঙ্গি এনগিডি। ওয়েস্ট ইন্ডিজ থেকে চারজন- ক্রিস গেইল, নিকোলাস পুরান, কাইরন পোলার্ড ও শেলডন কটরেল। ইংল্যান্ড থেকে তিনজন- অ্যালেক্স হেলস, জনি বেয়ারস্টো ও আদিল রশিদ। নিউজিল্যান্ড থেকে আছেন দুজন-রস টেইলর ও মিচেল ম্যাকলেনাগান।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here