ঢাবির পাঁচ শিক্ষককে চাকরিচ্যুত করাহল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) পাঁচজন শিক্ষককে চাকরিচ্যুত করা হয়েছে।

গত রাতে বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী বৈঠক সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। সিন্ডিকেট সদস্য ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল গণমাধ্যমকে এতথ্য নিশ্চিত করেছেন।

অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল বলেন, শিক্ষা ছুটিতে বিদেশে অবস্থান ও বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যোগাযোগ না রাখার অভিযোগে ঢাবির প্রশাসন তাদের বিরুদ্ধে এই সিদ্ধান্ত গ্রহণ করেছে।

চাকরিচ্যুত শিক্ষকরা হলেন, গণিত বিভাগের সহকারী অধ্যাপক সানোয়ার উদ্দীন আহমেদ, ফিন্যান্স বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মুজিবুল কবির, অ্যাকাউন্টিং ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোসাম্মৎ আসমা জাহান, প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ সোহেল শামসুজ্জামান, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের প্রভাষক আয়েশা জামান।

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ‘ওইসব শিক্ষককে বিশ্ববিদ্যালয় থেকে একাধিকবার জানানো হয়েছে। কিন্তু, তারা নির্দিষ্ট সময়ে ফিরে আসেননি। বিশ্ববিদ্যালয়ের নিয়ম মেনে না চললে কারও এখানে থাকা উচিত নয়’। বিশ্ববিদ্যালয়ের নিয়ম না মানার অভিযোগ তুলেছেন ঢাবি উপাচার্য।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here