চট্টগ্রাম কলেজ ‘গৌরবের ১৫০ বছর’ উপলক্ষ্যে সম্প্রীতি মেলা উদযাপনে প্রস্তুতি

চট্টগ্রাম কলেজ 'গৌরবের ১৫০ বছর' উদযাপনে প্রস্তুতি
চট্টগ্রাম কলেজ 'গৌরবের ১৫০ বছর' উদযাপনে প্রস্তুতি
চট্টগ্রাম কলেজ ‘গৌরবের ১৫০ বছর’ উদযাপন করছে। ‘চট্টগ্রাম কলেজ আমার-আমাদের কলেজ, গৌরবের ১৫০ বছর’ এই স্লোগানকে সামনে নিয়ে চট্টগ্রাম কলেজ প্রাক্তনদের সম্প্রীতি ,বিনোদন ও কল্যাণমূলক প্রতিষ্ঠান চট্টগ্রাম কলেজ ফাউন্ডেশনের আয়োজনে চট্টগ্রাম কলেজ প্রাক্তন ও বর্তমান ছাত্রছাত্রীদের সম্প্রীতি মেলা ২০১৯ আগামী ২৭ ডিসেম্বর’১৯ চট্টগ্রাম জিইসি কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে ।

এই উপলক্ষ্যে এক প্রস্তুতি সভা ২৫ নভেম্বর ২০১৯ মেট্রোপোল চেম্বারে জরুরি প্রস্তুতি সভা অনুষ্টিত হয়েছে। চট্টগ্রাম কলেজ ফাউন্ডেশনের সচিব কবি শারুদ নিজামের সঞ্চালনায় ফাউন্ডেশনের কার্যকরী সভাপতি মোরশেদ জাফর এর সভাপতিত্বে অনুষ্টিত হয়েছে ।

এতে বক্তব্য রাখেন চট্টগ্রাম কলেজ প্রাক্তন ছাত্র ছাত্রী পরিষদের প্রতিষ্ঠাকালীন ও তিনবারের প্রাক্তন সাধারণ সম্পাদক বিশিষ্ট কলামিষ্ট সাখাওয়াত হোসেন মজনু, তিনবারের প্রাক্তন সাধারণ সম্পাদক সেলিম জাহাঙ্গীর, ডা. এসএম জাফর, প্রফেসর মর্জিনা আখতার,সাফায়াত সুলতানা নুপুর, মোহাম্মদ ওবায়দুর রহমান, রুবিনা ইয়াসমিন, অধ্যাপক মু. মাহবুবুর রহমান, নাজমা ইয়াসমিন,সদরুল আমিন,নাসির আহমেদ। ধন্যবাদ বক্তব্য রাখেন ফাউন্ডেশনের সভাপতি সাবেক কাউন্সিলর শহিদুল আলম।

এতে উপস্থিত ছিলেন মো. ফজলুল হক, মুহাম্মদ নাজির ক্বারী,অধ্যাপক সঞ্জীব সেন গুপ্ত, অধ্যাপক কৃষ্না দাশ, মো. হেলাল উদ্দিন,মো. জিয়াউল আলম, মোহাম্মদ আবদুল কুদ্দুস, মো. আনোয়ার শহীদ ফরহাদ, আনিসুর রহমান, এডভোকেট গাজী মেসবাহ, আনোয়ার শাহাদাত রিয়াদ,মামুন উদ্দিন, সায়লা সামা আখি,সাজিয়া আফরিন,জাহানারা আলম জুমা,মু. এনায়েত হোসেন সুমন,এস এম আব্দুল হান্নান, এসএম আক্তার, মো. শাহাদাত হোসাইন,মো. ইফতেকার ইমান চৌধুরী রশিদ আহমদ,মো. মীর কাশেম মীরু,জালাল উদ্দিন আহমেদ চৌধুরী,রিয়াজুল ইসলাম, মো. মাছুম উদদৌলা, মো. আব্দুল্লাহ আল মামুন, আফরোজা ফাইরিন, জাকারিয়া প্রমুখ।

আগামী ২৭ ডিসেম্বর,২০১৯ নানা অনুষ্ঠানের আয়োজনের মাধ্যমে এই সম্প্রীতি মেলা অনুষ্ঠিত হবে । সম্প্রীতি মেলায় অংশগ্রহন রেজিস্ট্রেশন ফি একক-১০০০টাকা,দম্পতি-১৮০০ টাকা,সন্তান প্রতিজন (৮ বছরের নিচে) ৮০০ টাকা,অতিথি ১০০০ টাকা । অংশগ্রহনকারীদের জন্য রয়েছে আকর্ষণীয় সূভেনিয়র অনুষ্টান মালার মধ্যে রয়েছে ১৯৭১ এর মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী চট্টগ্রাম কলেজের বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা, কলেজের বর্তমান ও প্রাক্তন ছাত্রছাত্রী এবং তাদের পরিবারের সদস্যদের অংশগ্রহণে গান, নাচ, আবৃতি, মূকাভিনয়, কৌতুক পরিবেশন, দুপুরে “মধ্যাহ্ন ভোজ ,স্বনামধন্য শিল্পীদের পরিবেশনায় গান। পাশাপাশি চা নাস্তার আয়োজন , অনুষ্ঠানের মূল আকর্ষন জনপ্রিয় সাংস্কৃতিক পরিবেশনা ও ব্যান্ড এর গান, আর রাতে অনাড়ম্বর রাতের খাবার । এছাড়া ও রয়েছে ক্যাডেট ফোরাম,চট্টগ্রামের আয়োজনে বিনামূল্যে রক্তের গ্রুপিং নির্ণয় কার্যক্রম ও সম্প্রীতি মেলার অন্যতম প্রধান আকর্ষণ র্যাফল ড্র। এবারের সম্প্রীতি মেলার অন্যতম উদ্দেশ্য সম্প্রীতি ,বিনোদন, প্রাক্তন ও বর্তমান সতীর্থদের জন্য ১ কোটি টাকার একটি তহবিল গঠন করা । পাশাপাশি ২০০০ হাজার টাকা দিয়ে চট্টগ্রাম কলেজ ফাউন্ডেশনের সদস্য হওয়া যাবে । ইতিমধ্যে রেজিষ্ট্রেশন কার্যক্রম শুরু হয়েছে যেটি ৩০ নভেম্বর,২০১৯ পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৬ টা হতে ৯টা পর্যন্ত চলবে।ওয়েব সাইটের মাধ্যমে অনলাইনেও রেজিষ্ট্রেশন করা যাবে। রেজিস্ট্রেশন স্থান: চট্টগ্রাম কলেজ ফাউন্ডেশন, মেট্রোপোল, ৮৪৬-নুর আহমদ সড়ক, চট্টগ্রাম ।এবারের সম্প্রীতি মেলায় চট্টগ্রাম কলেজের ৩০০০ হাজার প্রাক্তন ও বর্তমান ছাত্র/ছাত্রী অংশগ্রহণে করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। সকলকে আগামী ৩০ নভেম্বরের মধ্যে রেজিষ্ট্রেশন সম্পন্ন করার জন্য আহবান জানানো হয়েছে ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here