নদীতে বালু উত্তোলন করলে ব্যবস্থা : সাংসদ নজরুল

সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী
সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী

প্রবাহিত কোনো নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের জন্য ড্রেজার মেশিন বসালে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট প্রশাসনকে নির্দেশ প্রদান করছি। আমার নির্বাচনী এলাকা চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ-সাতকানিয়া আংশিক) এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করা যাবেনা।

সোমবার (২৫ নভেম্বর) সকালে সাতকানিয়া উপজেলা মিলনায়তনে উপজেলা পরিষদের নব-নির্বাচিতদের প্রথম সভায় বক্তব্যকালে চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী এ কথা বলেন।

সভায় সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোবারক হোসেন, সহকারী কমিশনার (ভূমি) দিপংকর তঞ্চঙ্গ্যা, থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ শফিউল কবীর, উপজেলা পরিষদের সকল কর্মকর্তা-কর্মচারি, উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, সাতকানিয়া প্রেসক্লাব সভাপতি সৈয়দ মাহফুজ উন নবী খোকন, সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী ও সহ-সম্পাদক এডভোকেট প্রদীপ কুমার চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

নজরুল ইসলাম চৌধুরী বলেন, বেশ কিছুিদন ধরে রেল লাইনের কাজের অজুহাতে স্থানীয় সংসদ সদস্যের নাম ভাঙ্গিয়ে উপজেলার কয়েকটি ইউনিয়নের ইউপি চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা সাঙ্গু নদী হতে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করছে এবং আরো ব্যাপকভাবে উত্তোলনের পাঁয়তারা শুরু করেছে। ফলে সরকারের শত কোটি টাকা ব্যয়ে নির্মিত সিসি ক্লকের নদী ভাঙ্গন প্রতিরোধ বাধ হুমকির মুখে পড়েছে।

তিনি বলেন, অক্লান্ত পরিশ্রম আর কষ্টের বিনিময়ে নির্মিত নদী ভাঙ্গন প্রতিরোধ বাধ ধ্বংসের পাঁয়তারা যারা করবে তাদের বিরুদ্ধে কঠোরভাবে আইনগত ব্যবস্থা নিতে হবে। এসব দূষ্কৃতিকারীদের কোনো ছাড়া দেয়া হবে না।

নতুন পরিষদের প্রথম সভায় আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম-১৫ আসনের সংসদ সদস্য ড. অধ্যাপক আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী। সভার শুরুতে সংসদ সদস্য পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান এমএ মোতালেব, ভাইস চেয়ারম্যান সালাউদ্দিন হাসান চৌধুরী ও মহিলা ভাইস চেয়ারম্যান আঞ্জুমন আরা বেগমকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here