সম্প্রচার আইন সাংবাদিকদের চাকরির সুরক্ষা দেবে: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

আসুন আমরা টেলিভিশন শিল্প রক্ষার জন্য একসঙ্গে কাজ করি। এ সম্প্রচার আইন পাস হলে আইনি সুরক্ষা নিশ্চিত হবে। প্রস্তাবিত ‘সম্প্রচার আইন’ ব্রডকাস্ট মিডিয়ার সাংবাদিক ও কর্মীদের আইনি সুরক্ষা দেবে। রাজধানীর তেজগাঁওয়ের বেঙ্গল মিডিয়া স্টুডিওতে গতকাল (২১ নভেম্বর)এক সেমিনারে বক্তব্য দেয়ার সময় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এসব কথা বলেছেন। বাসস।

 

ড. হাছান মাহমুদ বলেন, সরকার ব্রডকাস্ট মিডিয়ার সাংবাদিকদের চাকরির নিরাপত্তা ও তাদের অন্যান্য সুযোগ-সুবিধা নিশ্চিতের জন্য কাজ করছে। হাছান মাহমুদ বলেন, এ শিল্প বিকাশের পাশাপাশি বিজ্ঞাপন ও এর হার কমে যাওয়াসহ কিছু সমস্যাও দেখা দিয়েছে। ইলেকট্রনিক মিডিয়ার টিকে থাকার জন্য এখন সম্মিলিত প্রয়াস প্রয়োজন। বিশ্ব টেলিভিশন দিবস উপলক্ষে ব্রডকাস্ট মিডিয়া সেন্টার (বিজেসি) ও বেসরকারি চ্যানেল আরটিভি যৌথভাবে এ সেমিনারের আয়োজন করে।

তথ্যমন্ত্রী বলেন, ‘সাংবাদিকরা সমাজের দর্পণ, তাদের সুরক্ষা দেয়া আমাদের দায়িত্ব। সরকারের পক্ষ থেকে বিভিন্ন পদক্ষেপ গ্রহণের পর ইলেকট্রনিক মিডিয়ায় শৃঙ্খলা প্রতিষ্ঠিত হয়েছে। এ সেক্টরে কোনো অনিয়ম দেখা গেলে সরকার ব্যবস্থা নেবে। মন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহণের পর থেকে সাংবাদিকদের কল্যাণে আমি নিরলসভাবে কাজ করে যাচ্ছি। তবে সংশ্লিষ্ট সব পক্ষ থেকে আমাকে সার্বিক সমর্থন দিতে হবে’।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here