মুক্তিযোদ্ধা ইলিয়াছের ঘর উদ্বোধন করবেন সিটিমেয়র

মুক্তিযোদ্ধা ইলিয়াছের ঘর উদ্বোধন করবেন সিটিমেয়র

বীর মুক্তিযোদ্ধা মরহুম মোহাম্মদ ইলিয়াসের গৃহ নির্মাণের কাজ শেষ হয়েছে।চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে মোট সাড়ে নয়শত বর্গফুটের এই গৃহ নির্মাণে চসিকের ব্যয় হয়েছে ২৬ লক্ষ টাকা৷ ২০১৭ সালের ২০ এপ্রিল চসিক মেয়র আজম নাছির উদ্দীন ১০ নং উত্তর কাট্টলীস্থ বীর মুক্তিযোদ্ধা মরহুম মোহাম্মদ ইলিয়াসের বসত ভিটায় এই ভবনের কাজ উদ্বোধন করেন।

চসিক মেয়র আজম নাছির উদ্দীন লন্ডন থেকে দেশে ফিরলেই নির্মাণ কাজ শেষ হওয়া এই ভবনটি মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইলিয়াসের পরিবারের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হবে।

এই প্রকল্পের আওতায় আগামী ৫ বছরের মধ্যে মোট ৫০ জন অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাকে গৃহ নির্মাণ করে দিবে চসিক। এজন্য আনুমানিক ১৫ কোটি টাকার একটি প্রাক্কলিত বাজেট প্রস্তুত করে তা অনুমোদন করে চসিক। সরকারি নীতিমালার আলোকে এই প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নিয়েছেন চসিক মেয়র আজম নাছির উদ্দীন। গৃহ নির্মাণ সহায়তার জন্য নগর মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সমন্বয়ে গঠিত যাচাই কমিটি বাছাই করে ৫০ জন অসচ্ছল মুক্তিযোদ্ধার এই তালিকাটি প্রস্তুত করে।

এর প্রথম ধাপে বীর মুক্তিযোদ্ধা মরহুম মোহাম্মদ ইলিয়াস সহ চার মুক্তিযোদ্ধার গৃহ নির্মাণে হাত দেয় চসিক। অন্য চারজন মুক্তিযোদ্ধা হলেন- ৪১ নম্বর পতেঙ্গা ওয়ার্ডের মুক্তিযোদ্ধা আলাউদ্দিন, ২৫ নম্বর রামপুর ওয়ার্ডের মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, ৩০ নম্বর পূর্ব মাদারবাড়ী ওয়ার্ডের মুক্তিযোদ্ধা নূর আহম্মদ এবং ৪ নম্বর চান্দগাঁও ওয়ার্ডের মুক্তিযোদ্ধা কুতুবউদ্দিন। পরে ধাপে ধাপে ৫ বছরে ৫০ জন মুক্তিযোদ্ধার নিজস্ব বসত ভিটায় গৃহ নির্মাণ করে দিবে চসিক।

চসিকের পরিকল্পনায় করা এসব ভবনে থাকছে দুইটি বেড রুম, একটি কিচেন, একটি ডাইনিং রুম ও দুটি টয়লেট।

চসিক জনসংযোগ কর্মকর্তা রফিকুল ইসলাম সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here