বুধবার কৃষক লীগের সম্মেলন

বাংলাদেশ কৃষক লীগ
বাংলাদেশ কৃষক লীগ

কৃষক লীগের সপ্তম সম্মেলন বুধবারে অনুষ্ঠিত হবে। বুধবার (৬ নভেম্বর) ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষক লীগের সপ্তম কেন্দ্রীয় সম্মেলন। ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে এ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

সম্মেলনের উদ্বোধন করবেন প্রধান অতিথি, কৃষক লীগের সাংগঠনিক নেতা ও আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কৃষক লীগ সূত্র আরও জানায়, বর্তমানে কৃষক লীগের কমিটির সদস্য সংখ্যা ১১১ জন। এ সংখ্যা বাড়িয়ে ১৫১ করার প্রস্তাব করা হয়েছে সংশোধনীতে। আর সংগঠনের বর্তমান স্লোগান হচ্ছে- কৃষক বাঁচাও, দেশ বাঁচাও। কৃষক লীগের নেতারা বলেন, এই স্লোগান যখন দেওয়া হয়েছিল তখন কৃষকদের যে অবস্থা ছিল তার চেয়ে পরিবর্তন হয়েছে। আওয়ামী লীগ সরকারের গত ১০ বছরে কৃষি খাতে আধুনিকায়ন হয়েছে।

কৃষক ও কৃষির যথেষ্ঠ উন্নতি হয়েছে। তাই এই স্লোগানে সংশোধনী এনে বর্তমান প্রেক্ষাপটের সঙ্গে তাল মিলিয়ে- ‘সুখী কৃষক, সুখী দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ স্লোগান করার প্রস্তাব করা হয়েছে।

কৃষক লীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লা বলেন, সম্মেলনের সব প্রস্তুতি সম্পন্ন। গঠনতন্ত্রে স্লোগানসহ কিছু সংশোধনীর প্রস্তাব আনা হয়েছে। এটা আমাদের কৃষক লীগের সাংগঠনিক নেতার সম্মতি নিয়ে কাউন্সিলে তোলা হবে।
সূত্র জানায়, সম্মেলনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এবারের সম্মেলনে সংগঠনটির গঠনতন্ত্রে দুইটি বিষয়ে সংশোধনী আনার প্রস্তাব করা হবে। গঠনতন্ত্র সংশোধন উপ-কমিটি এই সংশোধনী প্রস্তাব তৈরি করেছে। এটি কাউন্সিলে পাসের জন্য উপস্থাপন করা হবে। প্রস্তাব দু’টি হলো কেন্দ্রীয় কমিটির আকার বাড়ানো ও সংগঠনের স্লোগানের পরিবর্তন।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here