চট্টগ্রাম-কক্সবাজার রুটে নভোএয়ার ফ্লাইট

এসএস খালেদ সড়কের একটি কমিউনিটি সেন্টারে চট্টগ্রামে নভোএয়ার'র শুভাকাঙ্ক্ষীদের জন্য আয়োজিত মেজবানে ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান
এসএস খালেদ সড়কের একটি কমিউনিটি সেন্টারে চট্টগ্রামে নভোএয়ার'র শুভাকাঙ্ক্ষীদের জন্য আয়োজিত মেজবানে ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান
নভোএয়ার চট্টগ্রাম-কক্সবাজার রুটে ফ্লাইট পরিচালনা করবে আগামী বছরের মাঝামাঝি সময়ে। এ লক্ষ্যে নতুন প্লেন কেনা, পাইলট তৈরিসহ আনুষঙ্গিক পরিকল্পনা নিচ্ছে প্রতিষ্ঠানটি।

শনিবার (২৮ সেপ্টেম্বর) নগরের এসএস খালেদ সড়কের একটি কমিউনিটি সেন্টারে চট্টগ্রামে প্রতিষ্ঠানটির শুভাকাঙ্ক্ষীদের জন্য আয়োজিত মেজবানে ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান এ তথ্য জানান।

ব্যবস্থাপনা পরিচালক বলেন, অভ্যন্তরীণ রুটের প্লেনযাত্রীদের চাহিদা ও সেবার মানের ঘাটতি পূরণের লক্ষ্যে নভোএয়ারের যাত্রা শুরু হয়েছিল। আমাদের ফোকাস অভ্যন্তরীণ ফ্লাইটে। এক্ষেত্রে আমরা অনেকটাই সফল মনে করি। আমাদের পদাঙ্ক অনুসরণ করেছে-পরে যারা এখাতে বিনিয়োগ করেছে। ফলশ্রুতিতে যাত্রীরা ভালো সেবা পাচ্ছে।

মফিজুর রহমানবলেন, বর্তমানে ঢাকার সঙ্গে চট্টগ্রাম, সিলেট, বরিশাল, রাজশাহী, সৈয়দপুর, কক্সবাজারকে কানেক্ট করেছে। সব এয়ারপোর্টে আমাদের ফ্লাইট চলে। চট্টগ্রামে ৬টি, সৈয়দপুর, কক্সবাজার ও যশোরে ৫টি, সিলেটে ২টি ফ্লাইট পরিচালনা করছি আমরা। আমাদের বর্তমানে ৬টি প্লেন আছে। ৩টিতে ৬৮ আসন, ৩টিতে ৭২ আসন রয়েছে। নভেম্বরে ১টি, আগামী বছরের শুরুতে ১টি প্লেন আসবে। ইন্টারসিটি কানেকটিভিটি বাড়ানোর লক্ষ্যে কাজ করছি আমরা। বিশেষ করে বিভাগীয় শহরগুলোতে সরাসরি ফ্লাইট চালু করতে চাই। যেমন: চট্টগ্রাম-রাজশাহী, সিলেট-চট্টগ্রাম ইত্যাদি।

প্রশ্নের উত্তরে ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমানবলেন, দেশের অর্থনীতি বড় হচ্ছে। বিনিয়োগ, শিল্পায়ন বাড়ছে। বিদেশি বিনিয়োগকারী, বিশেষজ্ঞ, পরামর্শক, বায়ার, পর্যটকরা আসছেন। মানুষের মাথাপিছু আয় বাড়ছে। ক্রয়ক্ষমতা বাড়ছে। সময়ের মূল্য বাড়ছে। তাই অভ্যন্তরীণ ফ্লাইটে যাত্রী বাড়ছে। সেবার মান বাড়ছে।

মেজবানে অংশ নেন চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস, কবি বিশ্বজিৎ চৌধুরী, বাংলানিউজের ব্যুরো প্রধান তপন চক্রবর্তী, সিনিয়র সাংবাদিক সালাউদ্দিন রেজা, মুস্তফা নঈম, মাসুদ মিলাদ, মোহাম্মদ ফারুক, আলমগীর সবুজ, শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার সারওয়ার-ই-জামান, খাতুনগঞ্জ ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সৈয়দ ছগীর আহমদ, নভোএয়ারের পরিচালক হাসিবুর রশিদ, একরামুল হকসহ ট্রাভেল এজেন্ট, করপোরেট গ্রাহক ও ব্যবসায়ী নেতারা।
ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান বলেন,’গত পাঁচ বছরে অ্যাভিয়েশনে প্রবৃদ্ধি কমতে কমতে একটি স্থির অবস্থায় এসেছে। ম্যাচিউর একটি পর্যায়ে যাচ্ছি আমরা’।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here