ইয়েন্স বেকার গ্রামীণফোনের নতুন সিএফও

গ্রামীণফোনের নতুন সিএফও ইয়েন্স বেকার
গ্রামীণফোনের নতুন সিএফও ইয়েন্স বেকার

ইয়েন্স বেকার গ্রামীণফোনের নতুন সিএফও

গ্রামীণফোনের নতুন প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও) হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন ইয়েন্স বেকার। এ পদে তিনি আগের সিএফও কার্ল এরিক ব্রোতেনের স্থলাভিষিক্ত হয়েছেন।

তিনি গত ১৫ আগস্ট গ্রামীণফোনে যোগ দেন। এর আগে ইয়েন্স বেকার পোল্যান্ডভিত্তিক টি-মোবাইল-এর সিএফও হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ‘টি-অনলাইন ইন্টারন্যাশনাল এজি’-এর সিএফও হিসেবে দায়িত্ব পালন করেন। ডয়েচে টেলিকম গ্রুপে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে জার্মানি, পোল্যান্ড, ফ্রান্স এবং স্পেনে তার রয়েছে ২০ বছর কাজ করেছেন।

গ্রামীণফোনে যোগদান প্রসঙ্গে ইয়েন্স বেকার বলেন, ‘সাত কোটিরও অধিক গ্রাহকের টেলিকম ও ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান গ্রামীণফোনে যোগদান করতে পেরে আমি গর্ববোধ করছি। চতুর্থ শিল্প বিপ্লবকে সামনে রেখে এ ধরনের একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব গ্রহণ করা আমার জন্য দারুণ চ্যালেঞ্জিং হতে যাচ্ছে।’

জার্মানির ফ্রি ইউনিভার্সিটি অব বার্লিন থেকে ভূগোল, অর্থনীতি এবং ব্যবসায় প্রশাসন বিষয়ে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন ইয়েন্স বেকার। এছাড়াও তিনি লন্ডন স্কুল অব ইকোনমিকস এবং ডয়েচে টেলিকম জেনারেল ম্যানেজমেন্ট প্রোগ্রামের অ্যালামনাই হিসেবে যুক্ত রয়েছেন।

গ্রামীণফোনের প্রধান নির্বাহী মাইকেল ফোলি বলেন, গ্রামীণফোন পরিবার ও বাংলাদেশে ইয়েন্সকে স্বাগত জানাতে পেরে উৎফুল্ল। ইয়েন্স-এর রয়েছে একযুগেরও বেশি সময়ব্যাপী টেলিকম খাতে প্রধান আর্থিক কর্মকর্তা হিসেবে কাজের অভিজ্ঞতা।’ তার অভিজ্ঞতা ও দক্ষতা গ্রামীণফোন টিমে এক নতুন মাত্রা যোগ করবে কোম্পানী এই আশা করে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here